Breaking

Thursday, October 26, 2023

প্রতারণার নতুন কৌশল দেহব্যবসার হোম সার্ভিস (ভিডিও)

 প্রতারণার নতুন কৌশল দেহব্যবসার হোম সার্ভিস। রাজধানীর কিছু আবাসিক এলাকায় ফ্ল্যাট ভাড়া নিয়ে চলছে এমন কারবার। অপরাধ বিশেষজ্ঞরা বলছেন, তরুণদের একটি অংশ বিয়ে বহির্ভূত সম্পর্কে জড়ানোয় নষ্ট হচ্ছে সমাজ ব্যবস্থা। এ ব্যাপারে কর্তৃপক্ষকে কঠোর হতে হবে।

জানা গেছে, শুধু হোটেল বা অনলাইনেই নয়, দেহব্যবসা গড়িয়েছে হোম সার্ভিসে। অনলাইনে চুক্তির পর অগ্রিম টাকা নিয়ে গ্রাহককে গন্তব্যে নেওয়া হয়। তবে, এখানে অহরহ ঘটে প্রতারণার ঘটনা। সচরাচর একটি বাসায় এক বা দুই মাসের বেশি অবস্থান করে না তারা। এরপরই সটকে পড়েন। আর অগ্রিম টাকা নিয়ে বেশির ভাগ ক্ষেত্রেই ব্লক করে দেওয়া হয় কাস্টমারকে।


বর্তমানে পড়াশোনাসহ বেশির ভাগ কর্মকাণ্ড অনলাইন নির্ভর হওয়ায় এসব কার্যকলাপ সাধারণকে ভাবিয়ে তুলছে। অপরাধ বিশেষজ্ঞরা বলছেন, অবাধে অপকর্ম ছড়িয়ে পড়লে সমাজ ব্যবস্থায় প্রভাব পড়বে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ ও অপরাধ বিশেষজ্ঞ ড. তৌহিদুল হক জানান, বাংলাদেশে সবচেয়ে বড় সমাস্য কোনো একটি ঘটনা বড় আকারে না ঘটলে, ক্ষয়ক্ষতির পরিমাণ খুব বেশি না হলে এবং সেই ঘটনা গণমাধ্যমে ফলাওভাবে প্রচার না হলে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী নড়েচড়ে বসে না।

তিনি বলেন, দেহ ব্যবসাটা বর্তমানে সামাজিক বা যৌন অসুখ ছড়িয়ে দেওয়ার মাধ্যম হিসেবে কাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট রয়েছে, তারা কি এগুলো দেখছে না? তাছাড়া দেহব্যবসা করে যারা টাকা হাতিয়ে নিচ্ছেন, সেই টাকার ভাগবাটোয়ারা কতদূর পর্যন্ত যায় সেটাও একটা বিবেচনার বিষয়।


প্রতারিত হলে বেশির ভাগ ভুক্তভোগী অভিযোগ জানান না, ফলে অপরাধীরা সুযোগ নেয় বলে জানায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।


তিনি বলেন, পরিচয় গোপন করেও ভুক্তভোগীরা অভিযোগ করতে পারেন। কিন্তু অভিযোগ না করলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে ব্যবস্থা নেওয়া কঠিন হয়ে পড়ে।

No comments:

Post a Comment